ফেনী    ২১শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ        সকাল ৭:২৬
ভোলায় মা-মেয়েকে রাতভর গণধর্ষণ: একই অভিযুক্তরা ২ বছর আগে-পরে যেভাবে।সত্যের সন্ধানে নিউজ।-সত্যের সন্ধানে নিউজ
তারিখ - অক্টোবর ৯, ২০২০ অপরাধ
এডিটর - সুমন পাটোয়ারী

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

সারাদেশে নতুন করে ধর্ষণের সাথে পাল্লা দিয়ে উঠে আসতে শুরু করেছে পুরাতন ঘটনা বা ধামাচাপা পড়া ঘটনাগুলো। পুরাতন ঘটনাগুলো সঠিক বিচার না পাওয়ায় নতুন ঘটনার সাথে জেগে ওঠার প্রেরণা পাচ্ছে। সবগুলো ঘটনার দাবী একটা ন্যায় বিচার। ভুক্তভোগীদের অভিযোগ আইনের ওপর, প্রশাসনের কর্ণপাত কম ছিলো বলেই বিচার পায়নি তাঁরা। এবারে প্রকাশ্যে এসে মুৃখ খুললেন ভোলার এক নারী। যিনি গত ২ বছর পূর্বে ভোলার দৌলতখান উপজেলার উত্তর জয়নগর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান কর্তৃক। এবং ঐ নারীর ধর্ষণের ঘটনায় তাঁর নিজ মেয়ে বাদী হয়ে দৌলতখান থানা মামলা করেন। এই মামলা তুলে নিতে প্রাণনাশের হুমকির পর একদিন বাদী (তরুণী)কে তুলে নিয়ে রাতভর গণধর্ষণের শিকার হতে হয়। (ভিডিওর ভাষ্যানুসারে, সম্প্রতি ঐ নারীর ভারাক্রান্ত কণ্ঠের একটি লাইভ ভিডিও ফেসবুকে আলোচনায়)

এ ঘটনায় চলতি বছরের ২২ ফেব্রুয়ারি বিবিসি বাংলা নিউজের (মাকে গণধর্ষণের দুবছর পর মেয়েকেও গণধর্ষণের অভিযোগ একই আসামীদের বিরুদ্ধে) শিরোনামে প্রতিবেদন প্রকাশিত হয়। বিস্তারিততে যা উল্লেখ করা হয় তা তুলে ধরা হলো;

বাংলাদেশের ভোলার এক নারী অভিযোগ করেছেন, দুই বছর আগে যারা তাকে গণধর্ষণ করেছিলেন, সেই মামলার আসামীরা তার মেয়েকেও গণধর্ষণ করেছে গত সপ্তাহে। ঐ নারী অভিযোগ করেছেন যে তার মেয়েকে ধর্ষণের বিষয়ে থানায় মামলা করতে গেলে পুলিশ তাকে সহায়তা করেনি এবং মামলা না নিয়ে অভিযোগ গ্রহণ করেছে। ভোলা সদর হাসপাতালে তার মেয়ের স্বাস্থ্য পরীক্ষা নিয়ে সন্দেহ প্রকাশ করেছেন ঐ নারী। অভিযোগ উঠেছে, ১৩ই ফেব্রুয়ারি ভোলার দৌলতখান থেকে ঐ কিশোরীকে তুলে নিয়ে গিয়ে গণধর্ষণ করে অভিযুক্তরা। তার পরদিন ঐ কিশোরীর মা দৌলতখান থানায় মামলা করতে গেলে পুলিশ তাকে বলে লিখিত অভিযোগ দায়ের করতে। ঐ নারী বিবিসিকে বলেন, “আমি পুলিশকে বলি যে ‘আমি তো মামলা করতে এসেছি, অভিযোগ দায়ের করতে নয়।’ পুলিশ আমাকে অভিযোগ দায়ের করতে উপদেশ দিয়ে বলে যে বাকি কাজ তারা করে নেবে।” তবে পুলিশ জানিয়েছে, তাদের কাছে ‘ভুক্তভোগীর মা বাদী হয়ে একটি ধর্ষণ চেষ্টার অভিযোগ’ করে, যেটির প্রাথমিক সত্যতা যাচাই করতে গিয়ে তারা ঘটনার সম্পূর্ণ সত্যতা পায়নি।

দৌলতখান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা বাজলার রহমান বলেন, “আমাদের কাছে একটি ধর্ষণ চেষ্টার অভিযোগ করেছে ভুক্তভোগীর মা। তবে প্রাথমিক তদন্ত শেষে আমাদের মনে হয়েছে যে এটি সাজানো ঘটনা, তাই আমরা এখনো কোনো মামলা করিনি।” ভোলা সদর হাসপাতালে ভুক্তভোগীর স্বাস্থ্য পরীক্ষা কতটা যথাযথভাবে হচ্ছে সে বিষয়েও আপত্তি তুলেছে ঐ কিশোরীর মা। তবে হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার তাইয়েবুর রহমান জানান মেয়েটির স্বাস্থ্য পরীক্ষা করা হয়েছে এবং আদালতে পাঠানোর জন্য প্রতিবেদনও প্রস্তুত করা হয়েছে। কিন্তু মেয়েটি ধর্ষণের শিকার হয়েছে কিনা – সেবিষয়ে বলতে চাননি হাসপাতাল কর্তৃপক্ষ। মায়ের ধর্ষণ মামলার বাদি ছিলেন মেয়ে ঐ তরুণীর মা বলেন, ২০১৮ সালের এপ্রিল মাসে তিনিও গণধর্ষণের শিকার হয়েছিলেন আর সেই ঘটনা যারা ঘটিয়েছিল তারাই গত সপ্তাহে তার মেয়েকে গণধর্ষণ করে। দু’বছর আগের ঐ ঘটনায় তার মেয়েই বাদী হয়ে মামলা করেছিল। প্রধান অভিযুক্ত ব্যক্তি স্থানীয়ভাবে প্রভাবশালী হওয়ায় ঐ ঘটনার সময়ও পুলিশের পক্ষ থেকে সহায়তা পাননি বলে অভিযোগ করেন তিনি। দৌলতখান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা জানান, দু’বছর আগের ঘটনায় তাদের ( স্থানীয় পুলিশের) তদন্তে ধর্ষণের প্রমাণ পাওয়া না যাওয়ায় মামলা গোয়েন্দা বিভাগের কাছে হস্তান্তর করা হয়।বর্তমানে ঐ মামলা পুলিশের গোয়েন্দা বিভাগের তদন্তাধীন রয়েছে।

দেশ রূপান্তরে এই ঘটনায় আরেকটি প্রতিবেদন প্রকাশ করে ২৪ ফেব্রুয়ারি ২০২০ ইং। শিরোনাম: মায়ের দুই বছর পর তরুণী মেয়েকে ধর্ষণ।

ভোলার দৌলতখানে গৃহবধূকে ধর্ষণের দুই বছর পর মামলার আসামিরা তার মেয়েকে (১৭) দলবেঁধে ধর্ষণ করেছে বলে অভিযোগ পাওয়া গেছে। গত ১৩ ফেব্রুয়ারি উপজেলার বাংলাবাজার এলাকা থেকে তুলে নিয়ে তাকে ধর্ষণ করা হয়। ধর্ষণের শিকার ওই তরুণীকে ওইদিন রাতে ভোলা সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ ঘটনায় গতকাল রবিবার দৌলতখান থানায় ধর্ষণ মামলা করতে গেলে ধর্ষণের চেষ্টা মামলা নিয়েছে পুলিশ।

মামলার আসামিরা হলো দৌলতখান উপজেলার উত্তর জয়নগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ইয়াছিন লিটন, তার সহযোগী মহসিন, কালা লিটন, শেখ কামাল, মোস্তফা সারোয়ার, মাইনুদ্দিন ও শাহীন।

ভুক্তভোগী পরিবারের অভিযোগ, ২০১৮ সালের এপ্রিল মাসে দলবেঁধে ধর্ষণের শিকার হন ওই তরুণীর মা। ওই ঘটনায় মেয়ে বাদী হয়ে দৌলতখান উপজেলার উত্তর জয়নগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ইয়াছিন লিটন, তার সহযোগী মহসিন, কালা লিটন, নোমান নূরুদ্দিন সালাউদ্দিন মাইনুদ্দিনকে আসামি করে থানায় মামলা করতে গেলে মামলা নেওয়া হয়নি। পরে ওই ৭ জনকে আসামি করে ভোলা জেলা আদালতে অভিযোগ করা হয়। এরপর ঘটনা তদন্ত করে প্রতিবেদন দিতে দৌলতখান থানায় নির্দেশ দেয় আদালত। ধর্ষণ প্রমাণ পাওয়া যায়নি উল্লেখ করে মারামারির ঘটনা ঘটেছে বলে প্রতিবেদন দেয় পুলিশ। এতে তিনজনকে আসামি করা হয়। তারা হলো নোমান, সালাউদ্দিন ও শাহীন।

ওই তরুণীর মা গতকাল দেশ রূপান্তরকে বলেন, ‘দুই বছর আগে যারা আমাকে ধর্ষণ করেছিল, সেই মামলার আসামিরা আমার মেয়েকেও দলবেঁধে ধর্ষণ করেছে। মেয়েকে ধর্ষণের বিষয়ে থানায় মামলা করতে গেলে মেয়ের ভবিষ্যতের কথা চিন্তা করে পুলিশ ও স্থানীয়রা তাকে ধর্ষণ মামলা করতে নিষেধ করেন। এসময় ওই নারীর অনিচ্ছায় তার নাম ঠিকানা লিখে তার স্বাক্ষর রাখা হয়েছে বলে অভিযোগ করেন তিনি। ধর্ষকরা প্রভাবশালী হওয়ায় ভোলা সদর হাসপাতালে ধর্ষিতার স্বাস্থ্য পরীক্ষা নিয়েও সন্দেহের কথা জানান মামলার বাদী।

ধর্ষিতার স্বজনরা জানান, গত ১৩ ফেব্রুয়ারি পরীক্ষা দিয়ে বাড়ি ফেরার পথে বাংলাবাজার এলাকা থেকে ঐ কিশোরীকে তুলে নিয়ে একটি বাড়িতে আটকে রেখে গণধর্ষণ করে অভিযুক্তরা। রাতে সুযোগ পেয়ে কিশোরী চিৎকার করে দৌড়ে অপর একটি বাসায় গিয়ে ওঠে। এরপর স্থানীয়রা ও পুলিশ তাকে উদ্ধার করে ভোলা সদর হাসপাতালে নিয়ে আসে।

তরুণীর মা আরও জানান, ঘটনার পরদিন দৌলতখান থানায় মামলা করতে গেলে পুলিশ তাকে লিখিত অভিযোগ দায়ের করতে বলে। তিনি মামলা করতে চাইলে পুলিশ বলে ‘আপনি অভিযোগ দিয়ে যান বাকি কাজ আমরা করে নেব।’ ওই নারী বলেন, আমি এখনো জানি না পুলিশ কি মামলা নিয়েছে। মামলা লেখার সময় আমি ছিলাম না। আমি মামলার কপি চাইলে পুলিশ আদালত থেকে নিতে বলে।

তবে পুলিশ এসব অভিযোগ অস্বীকার করে জানায়, ভুক্তভোগীর মা বাদী হয়ে একটি ধর্ষণ চেষ্টার অভিযোগ দায়ের করেন তার ভিত্তিতেই মামলা হয়েছে। এখানে আমাদের কোনো বক্তব্য নেই। বাদীর একটি লিখিত দরখস্ত অনুযায়ী ব্যবস্থা নেওয়া হয়েছে।

ভোলা সদর হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার তৈয়বুর রহমান জানান, ভিকটিমের স্বাস্থ্য পরীক্ষা করা হয়েছে এবং আদালতে পাঠানোর জন্য প্রতিবেদন প্রস্তুত করা হয়েছে। কিশোরী ধর্ষণের শিকার হয়েছে কি না তা বলতে রাজি হননি তিনি।

এ ঘটনায় দৌলতখান উপজেলার উত্তর জয়নগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ইয়াছিন লিটন এসব অভিযোগ অস্বীকার করে বলেন, ‘আমার নির্বাচনী প্রতিপক্ষ আমাকে হেয় করতে এসব মিথ্যা মামলা দিয়ে আমাকে হয়রানি করছে।’

দৌলতখান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বজলার রহমান বলেন, অভিযোগের ভিত্তিতে মামলা নেওয়া হয়েছে। তদন্তে প্রকৃত ঘটনা বেরিয়ে আসবে। দুবছর আগের ঘটনাটি তদন্তে ধর্ষণের প্রমাণ পাওয়া যায়নি তাই মামলাটি পুলিশের গোয়েন্দা বিভাগে হস্তান্তর করা হয়েছে।

Материалы по теме:

চট্টগ্রাম প্রেস ক্লাব চত্বরে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল।সত্যের সন্ধানে নিউজ।
মুফতি আলাউদ্দীন জিহাদীর মুক্তির দাবীতে চট্টগ্রামে আহলে সুন্নাত এর বিশাল বিক্ষোভ মিছিল। এতে অংশগ্রহণ করেন অধ্যক্ষ আল্লামা জুবাইর, এডভোকেট আবু নাছের তালুকদার, শাহজাদা নাজমুল ...
আক্রান্তের সংখ্যা ৩ কোটি ৭৭ লাখ ৪৬ হাজার ছাড়িয়েছে।সত্যের সন্ধানে নিউজ।
সংবাদ সংগ্রহঃ আশফাল আহম্মেদ রাফি"- বৈশ্বিক মহামারি করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা ৩ কোটি ৭৭ লাখ ৪৬ হাজার ছাড়িয়েছে। আর এ মহামারিতে আক্রান্ত হয়ে বিশ্বে ...
ঢামেক থেকে এনে ফের ছেড়ে দেয়া হলো নুরকে।সত্যের সন্ধানে নিউজ।
সংবাদ সংগ্রহঃআশফাল আহম্মেদ রাফি"- ঢামেক থেকে এনে ফের ছেড়ে দেয়া হলো নুরকে ধর্ষণ মামলার পাশাপাশি পুলিশের ওপর হামলার অভিযোগে গ্রেফতার ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র ...
উজিরপুর ইউনিয়ন বিএনপির সভাপতি অধ্যাপক আতিকুল হকের সাথে নেতৃবৃন্দের সাক্ষাত।সত্যের সন্ধানে নিউজ।
ম এ হাসান, কুমিল্লাঃ কুমিল্লা চৌদ্দগ্রাম উপজেলায় ২ নং উজিরপুর ইউনিয়ন বিএনপির সন্মানিত সভাপতি জনাব অধ্যাপক মোঃ আতিকুল হকের সাথে স্হানীয় নেতৃবৃন্দের সাথে সৌজন্যে ...
শিক্ষকরা শিক্ষার্থীদের ভালো মানুষ হতে শেখান:শিক্ষামন্ত্রী।সত্যের সন্ধানে নিউজ।
মোহাম্মদ হাসানঃ বিশ্ব শিক্ষক দিবসে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, শিক্ষকরা নিজেদের পুড়িয়ে শিক্ষার্থীদের মধ্যে আলো ছড়ান। তারা শিক্ষার্থীদের মূল্যবোধ শেখান, ভালো মানুষ হতে ...
আপনার মন্তব্য লিখুন
  •   রূপগঞ্জে সাম্প্রদায়িক অপশক্তি রুখতে সমাবেশ মানববন্ধন শোভাযাত্রা
  •   একজন মমতাময়ী সেবিকা শাহনাজ সরকার
  •   মানুষের কষ্টহয় এমন কিছু করা হবেনা নিশ্চিত থাকুন- ফেনীর জেলা প্রশাসক।
  •   সোনাগাজীতে সামাজিক সংগঠন “মানবতার ডাক” এর ১ম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত
  •   বঙ্গবন্ধুর আত্মস্বীকৃত খুনিরা অবুঝ শিশু রাসেলকে হত্যা করে বঙ্গবন্ধুর উত্তরাধিকার নিশ্চিহ্ন করতে চেয়েছিল
  •   রূপগঞ্জে চার পরিবহন চাঁদাবাজ গ্রেফতার
  •   ইউনিয়ন পরিষদ নির্বাচন রূপগঞ্জে আওয়ামীলীগের মনোনীত পাঁচ চেয়ারম্যান প্রার্থীর মনোয়নপত্র দাখিল
  •   দুর্নীতির কবল থেকে নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়কে রক্ষার দাবি
  •   পরশুরামে বাবা-মাকে মারধর করার অভিযোগে মাদকাসক্ত ছেলেকে ছয় মাসের কারাদণ্ড
  •   সোনাগাজীতে বিভিন্ন পূজা মন্দির পরিদর্শন করলেন মাসুদ উদ্দিন চৌধুরী এমপি
  •   চরদরবেশ ইউপি নির্বাচনে চেয়ারম্যান পদে আলোচনায় – নাজমুল হক জাহাঙ্গীর
  •   রূপগঞ্জে পূজা মন্ডপ পরিদর্শন করলেন গোলাম মর্তুজা পাপ্পা
  •   রূপগঞ্জে অপহরন চক্রের ৫ সদস্য গ্রেফতার
  •   ইহকালীন কল্যান ও পরকালীন মুক্তির জন্য পরিপূর্ণভাবে দ্বীনের অনুসরণ করুন।
  •   পরশুরামের কৃতিসন্তান ঢাকা স্টক এক্সচেঞ্জের সাবেক চেয়ারম্যান রকিবুর রহমান গুরুতর অসুস্থ
  •   পরশুরামে সনাতন ধর্মাবলম্বীদের দুর্গাপূজা উপলক্ষে ৭টি পূজা মন্ডপে পৌর মেয়রের আর্থিক অনুদান
  •   পরশুরামে উপজেলা যুবদলের পরিচিতি ও মতবিনিময় সভা
  •   পরশুরামে বিদেশীমদসহ এক ব্যবসায়ীকে আটক করেছে পুলিশ
  •   দাগনভূঞা বারাহিগুনী দরবার শরীফের মাদরাসা ভাংচুর ও জায়গা দখল
  •   কাদের মির্জা অনুসারী ১৪ মামলার আসামি ছাত্রলীগ নেতা গ্রেফতার











  • উপদেষ্টা : দিদারুল কবির রতন
    পৃষ্টপোষক : জসিম উদ্দিন লিটন
    ব্যবস্থাপনা পরিচালক : ফারুক আহমেদ সুমন
    সহ ব্যবস্থাপনা পরিচালক: মো: শাহ আলম
    সম্পাদক ও প্রকাশক : সুমন পাটোয়ারী
    অফিস : লিটন ব্রাদার্স ফাজিলের ঘাট-রোড দাগনভূঞা, ফেনী
    ফোন: 01816284600


    জসিম উদ্দিন লিটন
    সম্পাদক ও প্রকাশক

    সুমন পাটোয়ারী
    নির্বাহী সম্পাদক ও এডিটর


    বি:দ্রি:-উক্ত অনলাইন পোর্টালটির সকল পেপার্সের কার্যাদি প্রক্রিয়াধীন আছে।
    © 2021. sottersondhanenews.com All Right Reserved.
    Developed By   AS Shuvo
    উপরে যান