ফেনী    ১লা আগস্ট, ২০২১ খ্রিস্টাব্দ        সন্ধ্যা ৭:৫৩
চন্দ্রগঞ্জে হত্যা মামলার প্রধান আসামি স্বেচ্ছাসেবক লীগের নেতা বহিষ্কার।সত্যের সন্ধানে নিউজ।-সত্যের সন্ধানে নিউজ
তারিখ - অক্টোবর ৪, ২০২০ জেলার সংবাদ
এডিটর - সুমন পাটোয়ারী

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

নিজেস্ব প্রতিবেদন;- লক্ষ্মীপুরে বৃদ্ধ রসুল আমিন (৫০) হত্যা মামলার প্রধান আসামি ইউনিয়ন স্বেচ্ছাসেবকলীগ যুগ্ম আহ্বায়ক নিজাম উদ্দিন শান্তকে বহিষ্কার করা হয়েছে। এদিকে হত্যার ঘটনায় মানিক হোসেন নামের একজনকে গ্রেফতার করেছে পুলিশ। মানিক স্বেচ্ছাসেবক লীগ নেতা শান্তর সহযোগী।

জানা গেছে, শনিবার (৩ অক্টোবর) সন্ধ্যায় চন্দ্রগঞ্জ থানা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি এম আলাউদ্দিন ও সাধারণ সম্পাদক বাবুল আনসারী স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে বহিষ্কারের বিষয়টি নিশ্চিত করেন। এতে বলা হয়, চরশাহী ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের যুগ্ম-আহ্বায়ক নিজাম উদ্দিন শান্তকে সাংগঠনিক শৃঙ্খলা ভঙ্গের কারণে দল থেকে বহিষ্কার করা হল। এর আগে গত ১ অক্টোবর স্বেচ্ছাসেবক লীগ নেতা শান্তসহ দুইজনের নাম উল্লেখ করে ও অজ্ঞাতনামা ৭ জনকে আসামি করে মৃত রসুল আমিনের স্ত্রী ফাতেমা বেগম রুবি বাদী হয়ে নোয়াখালীর বেগমগঞ্জ থানায় হত্যা মামলা দায়ের করেন।

শান্ত লক্ষ্মীপুর সদর উপজেলার চরশাহী ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের যুগ্ম-আহ্বায়ক ছিলেন। উল্লেখিত অপর আসামি উপজেলার রহিমপুর গ্রামের বিষ্ণ মেস্ত্রির ছেলে। মৃত রসুল আমিন চরশাহী ইউনিয়নের সৈয়দপুর গ্রামের বাসিন্দা ও পেশায় মোজাইক মেস্ত্রি ছিলেন। তবে দীর্ঘদিন অসুস্থ থাকায় কাজ থেকে অবসর নেন।

এজাহার সূত্রে জানা গেছে, ৩০ সেপ্টেম্বর বিকেলে মোবাইলে কল আসলে কথা বলতে বলতে রসুল আমিন ঘর থেকে বের হয়ে যান। সন্ধ্যায় বেগমগঞ্জের ছয়ানী ইউনিয়নের পশ্চিম ভবানী জীবনপুর গ্রামে রসুল আমিনকে মারধর করা হচ্ছে বলে পরিবারের লোকজন খবর পায়। স্বামীর খোঁজে ফাতেমা বেগম তার ছেলেমেয়েকে নিয়ে সিএনজিযোগে ঘটনাস্থলে যায়। কিন্তু কোথাও খুঁজে পাচ্ছিল না। একপর্যায়ে তারা লোকজনের কাছ থেকে শুনতে পায় পশ্চিম ভবানী জীবনপুর গ্রামের কচুয়া বিলে রসুল আমিনকে মারধর করে ফেলে রাখা হয়েছে। ঘটনাস্থলে গিয়ে তারা রসুল আমিনের মরদেহ দেখতে পায়। খবর পেয়ে বেগমগঞ্জ থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য নোয়াখালী জেনারেল হাসপাতালের মর্গে পাঠায়। স্বামী হত্যার অভিযোগে স্বেচ্ছাসেবক লীগ নেতা শান্ত ও দিপুর নাম উল্লেখসহ ৯ জনের বিরুদ্ধে ফাতেমা বেগম বেগমগঞ্জ থানায় হত্যা মামলা দায়ের করেন।

মামলার বাদী ফাতেমা বেগম রুবি জানান, তার স্বামীকে সিএনজিযোগে তুলে নিয়ে হত্যা করা হয়েছে। কিন্তু কি কারণে হত্যা করা হয়েছে তা তিনি জানেন না। তিনি হত্যাকারীদের বিচার চেয়েছেন।

বেগমগঞ্জ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ হারুনুর রশিদ বলেন, ঘটনাস্থলে গিয়ে শান্ত কর্তৃক প্রকাশ্য দিবালোকে রসুল আমিনকে মারধর করার কথা এলাকাবাসী জানিয়েছেন। হত্যার ঘটনায় আসামি শান্তর সহযোগী মানিককে গ্রেফতার করা হয়েছে। অন্য আসামিদের গ্রেফতারে পুলিশি অভিযান অব্যাহত রয়েছে। 

সরেজমিন পরিদর্শনে আরো জানা যায়, মৃত রসুল আমিনের সাথে তার দুই ভাইয়ের সাথে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় সংলগ্ন স্থানে সম্পত্তি নিয়ে বিরোধ ছিল। বিরোধ চলাকালীন শান্তর মামা রফিকুল ইসলাম তখন রসুল আমিনের ভাই মঞ্জুর প্রতিনিধিত্ব করে। সম্পত্তির নিস্পত্তির সময় দুই লক্ষাধিক টাকা খরচ দেখায় রফিক মার্কেটের মালিক রফিক। ঐ টাকার পরিশোধ নিয়ে রফিকের সাথে রসুল আমিনের কথা কাটাকাটি ও রফিককে রসুল আমিন গালিগালাজ করলে রফিক বিষয়টাকে সহজভাবে নেয় নাই। 

প্রসঙ্গত, স্বেচ্ছাসেবক লীগ নেতা শান্ত চলতি বছরের ২৩ জুলাই রাতে বাড়িতে ঢুকে মো. হাসান নামের এক ব্যবসায়ীকে গুলি ও কুপিয়ে হত্যা চেষ্টা মামলার আসামি। গত ২৭ সেপ্টেম্বর ওই মামলায় শান্ত জামিন নিয়ে কারাগার থেকে বের হন। চন্দ্রগঞ্জ থানা স্বেচ্ছাসেবক লীগ সাধারণ সম্পাদক বাবুল আনসারীর পক্ষ হয়ে নিজাম উদ্দিন শান্ত তার নিজস্ব ফেসবুক Nizam Umar আইডি থেকে রিয়াজের বিরুদ্ধে বিভিন্ন সময়ের উস্কানিমূলক পোস্ট ও বাবুল আনসারীর সাথে জন্মদিনের উদযাপন প্রসঙ্গে  চন্দ্রগঞ্জ থানা স্বেচ্ছাসেবক লীগ সভাপতি এম আলাউদ্দীন বলেন, চরশাহী ইউনিয়নেরই সন্তান বাবুল আনসারী থানা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক হওয়ায় সাধারণ সম্পাদকের পছন্দে তার ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের কমিটি তার পছন্দমত দেওয়া হয়েছে। এদিকে মামলার বাদী ও এলাকাবাসী রসুল আমিন হত্যার পূর্বে প্রকাশ্য দিবালোকে শান্ত কর্তৃক মারধরের ঘটনার বর্ননা দিলেও একটি সুবিধাবাধী পক্ষ বর্তমানে কারাগারে আটক যুবলীগ ইউনিয়ন আহ্বায়ক রেজাউল করিম রিয়াজের সংশ্লিষ্টতা নিয়ে প্রপাগান্ডা চালাচ্ছে। প্রপাগান্ডা চালাতে গিয়ে মামলায় স্বাক্ষী না দেওয়ায় রসুল আমিনকে হত্যার কথা প্রচার করা হয়। যে মামলার বরাত দিয়ে এ প্রপাগান্ডা চালানো হচ্ছে- উক্ত মামলা পিবিআই এর রিপোর্ট পরবর্তী বিজ্ঞ আদালত খারিজ করে দিয়েছে দীর্ঘদিন আগে। তাই প্রকৃত অপরাধী সনাক্ত করার মাধ্যমে ন্যায় বিচার নিশ্চিত করার জন্য পুলিশ প্রশাসনের প্রতি এলাকাবাসীর পক্ষ থেকে আহ্বান জানানো হয়েছে।

Материалы по теме:

চট্রগ্রামে পুলিশ আর ইসি’র যৌথ প্রযোজনায় প্রহসনের নির্বাচন চলছে: রিজভী
মোহাম্মদ হাসানঃ জাতীয়তাবাদী দল বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী অভিযোগ করে বলেছেন, 'চট্টগ্রামে পুলিশ বাহিনী ও ইসির যৌথ প্রযোজনায় আরেকটি প্রহসনের নির্বাচন ...
বিশ্বে একদিনে ৬ লাখেরও বেশি করোনা আক্রান্ত শনাক্ত।
"সংবাদঃ আশফাল আহম্মেদ রাফি " - বিশ্বে একদিনে ৬ লাখেরও বেশি করোনা আক্রান্ত শনাক্ত প্রতিদিনই করোনা ভাইরাসে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা বেড়েই চলেছে। বিভিন্ন ...
প্রতিবন্ধীরা বোঝা নয় সম্পদ ভেবে তাদেরকে সম্পদে পরিণত করতে হবে: জনপ্রশাসন প্রতিমন্ত্রী
মোহাম্মদ হাসানঃ জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন বলেছেন, প্রতিবন্ধীরা আমাদের বোঝা নয়, সম্পদ। তাদেরকে সম্মান ও সহমর্মিতার চোখে দেখতে হবে। তাদেরকে সম্পদে পরিণত করতে হবে। ...
কুষ্টিয়ায় ট্রাক ও ইফাত এ্যাম্বুলেন্সের মুখোমুখি সংঘর্ষে প্রাণ গেল ৫ জনের।
কুষ্টিয়া-ঝিনাইদহ মহাসড়কের লক্ষিপুর এলাকায় ট্রাক ও এম্বুলেন্সের মুখোমুখি সংঘর্ষে এ্যাম্বুলেন্সে থাকা ৬ জনের মধ্যে ৫ জন ঘটনাস্থলে মারা যায়। সেই এম্বুলেন্সে থাকা একজনকে গুরুতর ...
কঙ্গোর এয়ারপোর্ট সুরক্ষার দায়িত্বে বাংলাদেশ মহিলা পুলিশ।সত্যের সন্ধানে নিউজ।
মোহাম্মদ হাসানঃ জাতিসংঘ শান্তিরক্ষা মিশন কর্তৃক পরিচালিত ডিআর কঙ্গোর মনুস্কো (MONUSCO) বিমানবন্দর সুরক্ষার দায়িত্ব পেয়েছেন বাংলাদেশ মহিলা পুলিশের নারী শান্তিরক্ষীরা। জাতিসংঘের তত্ত্বাবধানে পরিচালিত এই ...
আপনার মন্তব্য লিখুন
  •   আজ থেকে শোকের মাস আগষ্ট শুরু ।
  •   সোনাগাজীতে হারানো মোবাইল উদ্ধার করে মালিকের হাতে হস্তান্তর করলো পুলিশ
  •   এস.এম কিবরিয়াকে বাংলাদেশ প্রেস ক্লাব থেকে অব্যাহতি প্রদান
  •   সোনাগাজীর মতিগঞ্জ ইউনিয়নে শিক্ষা সামগ্রী, ক্রীড়া সামগ্রী ও কীটনাশক ছিটানোর স্প্রে মেশিন বিতরন
  •   ছাগলনাইয়ায় পালক পিতার বিরুদ্ধে মেয়ের যৌন নির্যাতনের মামলা।
  •   কল দিলে পৌঁছে যাবে ফেনীতে করোণা আক্রান্ত রোগীর জন্য ফ্রী অক্সিজেন সেবা
  •   মৌলভীবাজারে পাহাড় ও বনজঙ্গল ঘেরা সাপের রাজ্যে বিষের চিকিৎসা কতদূর
  •   ফেনীর দাগনভূঞায় রিপোটার্স ইউনিটির আয়োজনে দেড় হাজার লোকের মাঝে স্বাস্থ্য উপকরণ বিতরন।
  •   র‍্যাব হেফাজতে হেলেনা জাহাঙ্গীর, জব্দ করা হয়েছে বিদেশি মদ ও হরিণের চামড়া
  •   কমলগঞ্জে”স্ত্রীর পরকীয়ায়” জীবন গেল স্বামীর।
  •   ঠাকুরগাঁওয়ে সাংবাদিকদের বিরুদ্ধে মামলা প্রত্যাহারের দাবিতে মানববন্ধন
  •   মুক্তিযুদ্ধ মঞ্চ নোয়াখালী জেলার সুবর্ণচর শাখা কমিটি ঘোষণা
  •   কুলাউড়ায় ডাকাত আটক,৬রাউন্ড গুলিসহ দেশীয় পাইপগান উদ্ধার।
  •   কমলগঞ্জে স্ত্রীকে হত্যার পর বাড়ির উঠানে “একমাস ছয়দিন” লাশ পুঁতে রাখে সুবাস।
  •   সবাইকে কাঁদিয়ে বিদায় নিলেন দোহারের এসিল্যান্ড জ্যোতি বিকাশ চন্দ্র
  •   রক্তদানে বিশেষ অবধান রাখায় পরশুরাম কেমিস্ট এন্ড ড্রাগিষ্ট সমিতির সম্মাননা পেলেন যোটন
  •   দৈনিক ভোরের কাগজের সাংবাদিক মোস্তফা পাঠোয়ারী শ্বাসকষ্টে ইন্তেকাল করেছে
  •   সুবর্ণচরে সাংবাদিকের বিরুদ্ধে ফেসবুকে অপপ্রচার,থানায় জিডি!
  •   সেনবাগে বিএনপি’র অক্সিজেন ব্যাংকে ১০টি সিলিন্ডার প্রদান করলেন- সৌদি আরব বিএনপি’র নেতা মান্নান।
  •   ফেনীর ছাগলনাইয়ায় সড়ক দূর্ঘটনায় নিহত ২ ।











  • উপদেষ্টা : দিদারুল কবির রতন
    পৃষ্টপোষক : জসিম উদ্দিন লিটন
    ব্যবস্থাপনা পরিচালক : ফারুক আহমেদ সুমন
    সহ ব্যবস্থাপনা পরিচালক: মো: শাহ আলম
    সম্পাদক ও প্রকাশক : সুমন পাটোয়ারী
    অফিস : লিটন ব্রাদার্স ফাজিলের ঘাট-রোড দাগনভূঞা, ফেনী
    ফোন: 01816284600


    জসিম উদ্দিন লিটন
    সম্পাদক ও প্রকাশক

    সুমন পাটোয়ারী
    নির্বাহী সম্পাদক ও এডিটর


    বি:দ্রি:-উক্ত অনলাইন পোর্টালটির সকল পেপার্সের কার্যাদি প্রক্রিয়াধীন আছে।
    © 2021. sottersondhanenews.com All Right Reserved.
    Developed By   AS Shuvo
    উপরে যান